Thursday, May 30, 2019

সম্প্রীতির অনন্য নজির: অযোধ্যায় মন্দিরে ইফতারের আয়োজন করলো হিন্দু সন্ন্যাসীরা

রাম মন্দির নাকি বাবরি মসজিদ! এই বিতর্কে দগ্ধ অযোধ্যা। এবার তাতেই প্রলেপ দিতে উদ্যোগী হলেন অযোধ্যাবাসী। অযোধ্যার এক মন্দিরে আয়োজন করা হল ইফতারের। সোমবার বিতর্কিত রাম জন্মভূমির কাছে অযোধ্যার ৫০০ বছরের পুরাতন সূর্য কুঞ্জ মন্দিরে মুসলিম সম্প্রদায়ের যারা রোজা রাখেন তাদের জন্য ইফতারের আয়োজন করেন হিন্দু সন্ন্যাসীরা।
এ অনুষ্ঠানের ইউএসপি-ই হল কোন রাজনৈতিক দলের নেতাকে সেখানে আমন্ত্রণ জানানো হয়নি। রাজনীতি থেকে দূরে রাখতে ভোট পর্ব মিটতেই ওই ইফতারের আয়োজন করা হয়। ৫০০ বছরের পুরনো সূর্য কুঞ্জ মন্দির থেকে ঢিল ছোড়া দূরত্বে বিতর্কিত রাম জন্মভূমি এলাকা। কোনরকম রাজনীতির রং বাদ দিয়েই ইফতারের আয়োজন করেছেন সন্ন্যাসীরা।
এ অনুষ্ঠানের গায়ে যাতে রাজনীতির রং না লাগে তার জন্য সপ্তম দফাযর ভোট শেষ হওয়ার পর ওই ইফতার মজলিস এর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন উদ্যোগতারা। অযোধ্যায় সব ধর্মের মানুষের মধ্যে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতেই এই অরাজনৈতিক আয়োজন বলে জানিয়েছেন, মোহান্ত যুগল কিশোর শরণ শাস্ত্রী। 
সূত্র: টিডিএন বাংলা।
 

No comments:

Post a Comment

দিনাজপুরে লোহার খনি পেলেন বিশেষজ্ঞরা: মান অন্য যে কোন দেশের চেয়ে ভাল

দিনাজপুরের হাকিমপুর উপজেলার ইসবপর গ্রামে উন্নত মানের লোহার আকরিকের (ম্যাগনেটাইট) খনির সন্ধান পেয়েছে বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতর ...